ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

সুপ্রিমকোর্ট বার নির্বাচনকেন্দ্রিক সহিংসতায় তিন সহকারি অ্যাটর্নি জেনারেল চাকরিচ্যুত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকেন্দ্রিক সহিংসতায় তিন সহকারি অ্যাটর্নি জেনারেলকে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল রবিবার (১০ মার্চ) এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে আইন মন্ত্রণালয়।  চাকরিচ্যুত তিন সহকারী অ্যাটর্নি জেনারেল হলেন- জাকির হোসেন মাসুদ, কাজী বশির ও শামা আক্তার।


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩০ থেকে ৪০ জনের বিরুদ্ধে শুক্রবার (৮ মার্চ) রাতে সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান চৌধুরী সাইফ বাদী হয়ে শাহবাগ থানায় হত্যাচেষ্টার অভিযোগে এ মামলা করেন। 


প্রধান আসামি অ্যাড. নাহিদ সুলতানা যুথি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী বলে উল্লেখ করা হয়। মামলায় ভোট গণনা ছাড়াই জোর করে সম্পাদক পদের ফলাফল ঘোষণা, একটি আইফোন, পকেট থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয়া এবং রড, লাঠি ও চেয়ার দিয়ে হামলার অভিযোগ করা হয়।


মামলায় অন্য আসামিরা হলেন- অ্যাড. মো. জাকির হোসেন ওরফে মাসুদ (৫৫), অ্যাড. শাকিলা রৌশন, অ্যাড. কাজী বশির আহম্মেদ, ব্যারিস্টার ওসমান, অ্যাড. আরিফ, অ্যাড. সুমন, অ্যাড. তুষার, রবিউল, ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা), সাইদুর রহমান জুয়েল (৪০), অলিউর, যুবলীগ নেতা জয়দেব নন্দী, মাইন উদ্দিন রানা, মশিউর রহমান সুমন, কামাল হোসেন, আসলাম রাইয়ান, অ্যাড. তরিকুল ও অ্যাড. সোহাগ।


শনিবার এ মামলায় কাজী বশির আহমেদ, তুষার, তরিকুল, এনামুল হক সুমন ও ব্যারিস্টার ওসমান চৌধুরীর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ads

Our Facebook Page